বঙ্গবন্ধু স্যাটেলাইটের উৎক্ষেপণ উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আনন্দ-সমাবেশ

Awamileague Times
By Awamileague Times মে ১৭, ২০১৮ ২২:১৭

বঙ্গবন্ধু স্যাটেলাইটের উৎক্ষেপণ উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আনন্দ-সমাবেশ

বাংলাঅক্ষর টনি নিউ ইর্য়কঃ

বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইটের উৎক্ষেপণ উপলক্ষে যুক্তরাষ্ট্রের সানসাইন স্টেট ফ্লোরিডা রাজ্যের বিনোদন শহর হিসেবে পরিচিত অরল্যান্ডো বাংলাদেশিদের পদচারণায় উৎসবমুখর হয়ে উঠেছে। আনন্দের বন্যা বইছে বালাদেশে ও  প্রবাসের ঘরে ঘরে।      

স্বপ্ন নয়, সত্যি। অবশেষে মহাকাশে ডানা মেললো বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। স্থানীয় সময় গত ১১ মে ২০১৮ শুক্রবার বিকাল ৪টা ১৪ মিনিটে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের অরল্যান্ডোর কেনেডি স্পেস সেন্টারের কেপ কেনাভেরাল থেকে সম্পূর্ণ নতুন একটি ফ্যালকন-৯ রকেটের মাধ্যমে এটি উৎক্ষেপণ করে মহাকাশ অনুসন্ধান ও মহাকাশ যান নির্মাতা প্রতিষ্ঠান স্পেস এক্স।

স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ সফল হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে  ঐতিহাসিক এ সফলতাকে স্মরনীয় করে রাখতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আনন্দ-সমাবেশ।

 

গত সোমবার ১৪ মে সন্ধ্যায় নিউ ইয়র্ক জ্যাকসন হাইটসে  পালকি পার্টি সেন্টারে এ সমাবেশ অনুষ্ঠিত হয় সন্ধ্যা ৮ টায়।

সমাবেশে সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, “জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ রচনায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশের মত প্রবাসীরাও ঐক্যবদ্ধ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে ‘বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট’ মহাকাশে উৎক্ষেপণের মধ্য দিয়ে সেই অগ্রযাত্রা নতুন মোড় পেল।”

 

ড. সিদ্দিক বলেন, ‘বাঙালি জাতির ঐতিহ্যকে মহিমান্বিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবের অবদান ক্রমান্বয়ে উদ্ভাসিত হচ্ছে। বাঙালি হিসেবে এসব কর্মকাণ্ড আমাদেরকেও গৌরবান্বিত করবে’।

বলেন, ‘সামনে নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয়ের ক্ষেত্রে প্রতিটি প্রবাসীকে কাজ করতে হবে। এলাকার লোকজনকে উদ্বুদ্ধ করতে হবে নৌকা মার্কায় ভোট দানের জন্য। ’

ড. সিদ্দিক বলেন  বাংলাদেশিদের কাছে এতদিন যা ছিল স্বপ্ন, এখন তা বাস্তবে রূপ নিলো। আর এই মাহেন্দ্রক্ষণের জন্য আমরা অপেক্ষায় ছিলাম। বঙ্গবন্ধু স্যাটেলাইটের উৎক্ষেপণ হবে বর্তমান সরকারের জন্য একটি মাইলফলক বলে উল্লেখ করেন।

সমাবেশের  আর ও বক্ত্যব রাখেন সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান,  শামসুদ্দিন আজাদ, লুৎফুল করিম  এম এ সালাম,  আইরিন পারভীন,  মোহাম্মদ ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আবুল হাসিব মামুন, হাজী এনাম, শিরিন আক্তার দিবা, জাহাঙ্গীর হোসেন, মোজাহিদুল ইসলাম, ফরিদ আলম,  আবুল মনসুর খান, মেজবা আহমেদ, সোলায়মান আলী, এম এ মালেক, তৈয়বুর রহমান টনি, দেওয়ান বজলু,, শাহানারা রহমান, খোরশেদ খন্দকার ,আতাউল গনি আসাদ, নুরুল আফসার সেন্টু, মহিলা আওয়ামী লীগের মেসেস ফারুক নিউ ইর্য়ক ষ্টেটের সভাপতি মজিবুর রহমান মিয়া, নূরুজ্জামান সর্দার, সাক্ষায়ত বিশ্বাস, শেখ আতিকুল ইসলাম, ছাএলীগের জসীম উদ্দিনপেনসেলভেনিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ও সাংগঠনিক সম্পাদক তালুকদার রহমান হীমু, নিউ জার্সী আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামীম আহমেদ, সাউথ জার্সী আওয়ামী লীগের সভাপতি সামছুল ইসলাম, সাধারন সম্পাদক কুতুব উদ্দিন এমরান প্রমূখ।

সমাবেশে  সংঙ্গীত পরিবেশন কণ্ঠযোদ্ধা মুক্তিযোদ্ধা ফকির আলমগীর ও কোরান থেকে তেলয়াত করেন সাইফুল ইসলাম সিদ্দিকি।

 

Awamileague Times
By Awamileague Times মে ১৭, ২০১৮ ২২:১৭

  • Sorry. No data yet.
Ajax spinner