বইমেলায় গ্রাফিক নভেল ‘মুজিব’র দ্বিতীয় খণ্ড

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ১৩, ২০১৬ ১১:১৫

বইমেলায় গ্রাফিক নভেল ‘মুজিব’র দ্বিতীয় খণ্ড

বইমেলায় গ্রাফিক নভেল ‘মুজিব’র দ্বিতীয় খণ্ড
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে তৈরি ‘মুজিব’ বইয়ের গ্রাফিক নভেল সিরিজ-২ বইমেলায় প্রকাশিত হয়েছে। শনিবার সকালে বাংলা একাডেমি চত্ত্বরে এই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও শেখ রেহানার পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক এই বইয়ের মোড়ক উন্মোচন করেন।
প্রকাশনা অনুষ্ঠানে রাদওয়ান মুজিব সিদ্দিক বলেন, বঙ্গবন্ধুর জীবনী থেকে শিশুদের অনেক কিছু শেখার আছে। শিশুরা তার জীবনী থেকে পরিশ্রম, গরীব-দুঃখীর প্রতি দয়া ও নিজের উপর কিভাবে বিশ্বাস অর্জন করতে হয়, তা শিখতে পারবে।
‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে শিশুদের জন্য গ্রাফিক নভেল সিরিজের বই করতে পেরে নিজেকে অনেক গর্বিত ও আনন্দিত মনে করছেন’-একথা উল্লেখ করে রাদওয়ান মুজিব বলেন, নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরতেই তার এ উদ্যোগ। গ্রাফিক বইটি থেকে শিশুরা বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, তারুণ্য, রাজনৈতিক জীবন সম্পর্কে জানতে পারবে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর মাঝে কিভাবে রাজনৈতিক আগুন জ্বলে উঠল, তার পিতার বয়সী গুরু হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সঙ্গে তাঁর পরিচয় ও পথচলার কাহিনী শিশুরা এই গ্রন্থ থেকে জানতে পারবে।
বইটি তৈরিতে কার্টুনিস্ট সৈয়দ রাশাদ ইমাম তন্ময় তাকে সহযোগিতা করায় তিনি কার্টুনিস্টকেও ধন্যবাদ জানান। পরে তিনি শিশুদের মাঝে ‘মুজিব’ নামের গ্রাফিক নভেল সিরিজের ১ ও ২ বই, রং পেন্সিল এবং লেখার ডায়েরি বিতরণ করেন।
অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।-বাসস।
Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ১৩, ২০১৬ ১১:১৫

  • Sorry. No data yet.
Ajax spinner