প্রচণ্ড শীতে বিপর্যস্ত নিউ ইয়র্কে জরুরি অবস্থা

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ১৫, ২০১৬ ০৪:৩৭

প্রচণ্ড শীতে বিপর্যস্ত নিউ ইয়র্কে জরুরি অবস্থা

 

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়কঃ-

এই ঠান্ডা অত্যন্ত বিপজ্জনক, প্রাণঘাতী। প্রচণ্ড ঠান্ডায় নিউ ইর্য়কে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। স্মরণকালের ভয়াবহ তুষারঝড়ের রেশ কাটতে না কাটতে ভয়ঙ্কর শীতের বিপর্যস্ত কবলে  নিউ ইয়র্কসহ বেশ কয়েকটি স্টেট। আবহাওয়া বিশেষজ্ঞরা বলছেন, রোববার তাপমাত্রা মাইনাস ১৮ ডিগ্রি ফারেনহাইটস পর্যন্ত ছিল। দুই দশকের রেকর্ড ইতিমধ্যেই চুরমার। দুশ্চিন্তা বাড়িয়ে নিউ ইর্য়কে আবহাওয়া দফতর জানিয়েছে, তাই নতুন সতর্ক বার্তা জারি করা হয়েছে নিউ ইয়র্কে। ১৯১৬ সালের এই রেকর্ড নিম্ন তাপমাত্রার শঙ্কাকে আমলে নিয়ে, পারতপক্ষে ঘর থেকে বাইরে না আসতে সিটির অধিবাসীকে সতর্ক করেছেন মেয়র বিল ডি ব্লাজিও। পরিস্থিতি মোকাবেলায় শুক্রবার এক জরুরি সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান সিটি মেয়র।nyc.cold1_Tony2016

সংবাদ সম্মেলনে তিনি জানান, তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে যাওয়া নতুন কিছু নয় যুক্তরাষ্ট্রে, কিন্তু এর সাথে যখন প্রবল বাতাস যোগ হয় তখন তা অসহনীয় হয়ে ওঠে। সে রকম একটি অসহনীয় ঠাণ্ডার ব্যাপারে আমি নিউ ইয়র্কবাসীকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।
নিউ ইয়র্ক আবহাওয়া বার্তা বিভাগগুলো জানায়, গত শনিবার মধ্যরাত থেকে রোববার বিকাল পর্যন্ত ছিল এই প্রচণ্ড ঠাণ্ডা। ‘এক্যুয়া ওয়েদার’ কর্তৃপক্ষ ধারণা করছে, এই ঠাণ্ডার মাত্রা অন্যতম রেকর্ড স্থাপন করতে পারে নিউ ইয়র্কসহ পার্শবর্তী ট্রাইস্টেট এলাকায়। সিটি মেয়র বলছেন এটা ২ থেকে ০ ডিগ্রি ফারেনহাইটসেও নেমে যাতে পারে। রোববার সকালে ছিল সর্বোচ্চ তাপমাত্রা  ১৭ ডিগ্রি ফারেনহাইটস। আগামিকাল সোমবার থেকে তাপমাত্রা নরমাল হয়ে যাবে।

 

 

 

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ১৫, ২০১৬ ০৪:৩৭

  • Sorry. No data yet.
Ajax spinner