বিশ্বের ৩৬তম ক্ষমতাধর নারী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা নিউইর্য়ক প্রবাসী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

Awamileague Times
By Awamileague Times জুন ৮, ২০১৬ ০৫:০১

বিশ্বের ৩৬তম ক্ষমতাধর নারী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা নিউইর্য়ক প্রবাসী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

 

বাংলা অক্ষর ও তৈয়ব নিউ ইর্য়কঃ

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন নিউ ইর্য়ক প্রবাসী আওয়ামী লীগের নেতা কর্মিরা।  স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা ‘বঙ্গবন্ধু’ ও ‘বঙ্গমাতা’র সুযোগ্য উত্তরসুরী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের তিনবারের সফল প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকন্যা, অসাম্প্রদায়িক চেতনার কান্ডারী, দারিদ্র বিমোচনের প্রতীক, নারীর ক্ষমতায়নের প্রতীক, উন্নয়নের প্রতীক, বিশ্বশান্তির মডেলের রুপকার, দেশরত্ন-জননেত্রী শেখ হাসিনা ‘যুক্তরাষ্ট্রভিত্তিক ফোর্বস ম্যাগাজিনের করা এ বছরের তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর অবস্থান ৩৬ এ, স্থান পাওয়ায় তাঁকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে, নিউ ইর্য়ক প্রবাসী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের  সকল নেতৃবৃন্দ। সংগঠনের নেতারা আরও বলেন, ‘ সেরা তালিকার মধ্যদিয়ে আবারও প্রমাণ হলো জননেত্রী শেখ হাসিনা শুধু একজন সুদক্ষ রাষ্ট্র্রনায়কই নন, তিনি অন্যতম বিশ্বনেতা। আজকের এই আনন্দের দিনে-বিশ্বের অন্যতম ‘মহিয়সী নারী নেত্রী’ মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনাকে আমরা জানাই কৃতজ্ঞতায় ভরা শ্রদ্ধাঞ্জলী। এবং আমরা সর্বদা তাঁর সু-স্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করি। বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় আরও ওপরের দিকে ওঠে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রভিত্তিক ফোর্বস ম্যাগাজিনের করা এ বছরের তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর অবস্থান ৩৬ নম্বরে। গতবার এ তালিকায় প্রধানমন্ত্রীর অবস্থান ছিল ৫৯তম।PM-hasina-lrg20160606193429
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ফোর্বস ম্যাগাজিনে বলা হয়েছে, ২০০৯ সাল থেকে বিশ্বের অষ্টম জনবহুল (জনসংখ্যা ১৬ কোটি ২০ লাখ) দেশটির নেতৃত্ব দিচ্ছেন তিনি। শেখ হাসিনা ১৯৮১ সাল থেকে আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন। তার বাবা শেখ মুজিবুর রহমান বাংলাদেশের জাতির জনক, যিনি ১৯৭৫ সালে হত্যাকাণ্ডের শিকার হন বলেও উল্লেখ করা হয়েছে।

এছাড়া সাম্প্রতিক সময়ে বাংলাদেশে চলমান গুপ্তহত্যার বিষয়টি উল্লেখ করে ফোবর্সে আরও বলা হয়, সম্প্রতি বাংলাদেশে যেসব ‘হেইট ক্রাইম’ ঘটেছে তা মোকাবেলা করার ক্ষমতা শেখ হাসিনার আছে এবং তার সেই ক্ষমতা প্রয়োগ করা উচিৎ। এসব হামলার বিষয়ে শেখ হাসিনার সরকারের নীরবতা এবং এসব ঘটনার সঙ্গে ইসলামী চরমপন্থিরা জড়িত নয় দাবি করার বিষয়টিও সমালোচিত হয়েছে।

সোমবার প্রকাশিত সাময়িকীটির ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় রাষ্ট্র বা সরকার প্রধান রয়েছেন ১১ জন। এর মধ্যে আছেন রাণী এলিজাবেথও। তালিকায় এবারও বিশ্বের শীর্ষ ক্ষমতাধর নারী জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মরকেল। দ্বিতীয় অবস্থান ধরে রেখেছেন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

তালিকায় এবার তৃতীয় স্থানে উঠে এসেছেন গতবার চতুর্থ স্থানে থাকা যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভের প্রধান জ্যানেট ইয়েলেন। আর মাইক্রোসফটের মালিক বিল গেইটসের স্ত্রী মেলিন্ডা গেইটস এবার একধাপ পিছিয়ে রয়েছেন চতুর্থ স্থানে। জেনারেল মটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা মেরি টেরেসা বাররা পঞ্চম এবং আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) প্রধান ক্রিস্টিনা ল্যাগার্দে আছেন ষষ্ঠ অবস্থানে।

শীর্ষ দশের মধ্যে ঠাঁই পাননি যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামা, এবার তার অবস্থান ১৩তম । তালিকায় ১২তম স্থানে রয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জেয়েন হাই।

মার্কিন সাময়িকীটির এ বছরের তালিকায় ফার্স্ট লেডি থেকে শুরু করে আছেন আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান ও বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা। বিনোদন জগতের ব্যক্তিরাও বাদ পড়েননি তালিকা থেকে।

নিউ ইর্য়ক প্রবাসী ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা পক্ষে-বিবৃতিতে স্বাক্ষর করেনঃ সাজ্জাদুর রহমান সাজ্জাদ, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, জয়নাল আবেদিন, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার নূর নবী, আইরিন পারভীন, মহিউদ্দিন দেওয়ান, ,আব্দুল হাছিব মামুন, শিরিন আক্তার দিবা, ড. এম এ বাতেন, তৈয়বুর রহমান টনি, এম এ করিম জাহাঙ্গীর, জাহাঙ্গীর আলম, এ্যাঃ মামুনুর রহমা্ন, নূরে আলম চৌধুরী, শামছুল আবেদিন, সোহরাব সরকার, রফিকুল ইসলাম পাটয়ারী, নূর নবী চৌধুরী, আমিনুল ইসলাম কলিন্স, আফসার হোসেন সেন্টু, আলাঊদ্দিন জাহাঙ্গীর, রুহলে চৌধুরী, এ কে আলমগীর, লুতফুর রহমান সুইট, শিমুল হাসান, ইবনে শাহিন দিলওয়ার, সাইকুল ইসলাম, মাসুদ হোসেন সিরাজী, নূরুল আমিন বাবু, মূশেদা জামান, মুর্শেদা আকতার খান, সেফু রহমান, বিউটি, সাথী, মীনা ইসলাম, ইয়াসমীন, আনোয়ার হুসাইন, ওয়াহীদ কাজী এলিন, হাজী নিজাম, ওয়ালী হোসেন, এ.কে.এম. তরিকুল হায়দার চৌধুরী, জাফর আহমদ, আজিজুর রহমান সাবু, সাইফুল্লা ভূইয়া, মীরু সিকদার, ইছমত হক খোকন, সুব্রত তালুকদার, হাবুল্লা বাহার, কামাল আহমেদ, আবুল কাশেম,  সুব্রত তালুকদার, ফখর উদ্দিন, নাছির উদ্দিন চৌধুরী, আতিকুর রহমান সুজন, একরামুর হক সাবু, স্বপন কর্মকার, ইসমাইল হোসেন স্বপন, মোঃ ওলিউল্লাহ, মোঃ শ্যামল, মঞ্জুরুল আলম বিটি, আসাদুর রহমান ডেনি, সেলিম মাহমুদ, নিপু মিয়া, খন্দকার জাহিদুল ইসলাম, মোঃ সুমন আলী, মোঃ রবিউল ইসলাম প্রমূখ।

 

 

Awamileague Times
By Awamileague Times জুন ৮, ২০১৬ ০৫:০১

  • Sorry. No data yet.
Ajax spinner