সুরঞ্জিত সেনগুপ্ত এর মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ৫, ২০১৭ ০২:৪৩

সুরঞ্জিত সেনগুপ্ত এর মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়কঃ

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোক প্রচাশ। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। রোববার ভোর রাত ৪টা ০৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

সুরঞ্জিত সেনগুপ্তের একান্ত সহকারী কামরুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার সঙ্কটাপন্ন অবস্থায় তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি ঘটলে শনিবার রাতে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

১৯৪৬ সালে সুনামগঞ্জের আনোয়ারাপুরে জন্ম নেন সুরঞ্জিত সেনগুপ্ত। দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম ও দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন এই প্রবীণ পার্লামেন্টারিয়ান।

১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টা ছিলেন তিনি। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। পরবর্তীতে তাকে দফতরবিহীন মন্ত্রী করা হয়।

সুরঞ্জিত সেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি পাশের পর আইন পেশায় যুক্ত হন তিনি।

সুরঞ্জিত সেন বর্তমান সংসদের আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। একই সঙ্গে সুপ্রিম কোর্ট বার কাউন্সিলেরও সদস্য ছিলেন তিনি।

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সকল নেতা কর্মীরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহসভাপতি মো. আকতার হোসেন,সৈয়দ বসরাত আলী, মাহাবুবুর রহমান, আবুল কাশেম, শামছুদ্দিন আজাদ, লুৎফর করিম, ডা. মো. আলী মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসীব মামুন, চন্দন দত্ত, আব্দুর রহিম বাদশা, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন রুমী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, মুক্তিযোদ্ধা সম্পাদক মুজাহিদুল ইসলাম, অর্থ সম্পাদক মো. আবুল মনসুর খান, মহিলা সম্পাদিকা শিরিন আক্তার দিবা, প্রচার সম্পাদক হাজী এনাম, বন ও পরিবেশ, নূর আলম চৌধুরী, উপদপ্তর সম্পাদক আব্দুল মালেক, উপপ্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি,শিল্প ও বাণিজ্য ফরিদ আলম,শ্রম সম্পাদক মেজবা আহমেদ, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলেয়মান আলী, যুব ও ক্রীড়া সম্পাদক মাহাবুবুর রহমান টুকু, শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, সাংস্কৃতিক সম্পাদক শহীদ হাসান, ইমিগ্রেশন সম্পাদক আব্দুর রহমান মামুন । সদস্য শাহানারা রহমান, ডেনী চৌধুরী, হিন্দোল কদের বাপ্পা,শরফ সরকার,জহিরুল ইসলাম, মুজিবুল মওলা, শামছুল আবেদিন, রফিক পাটোয়ারী, আক্তার আহমেদ চৌধুরী, নূর নবী চৌধুরী, রেজায়ুল করিম চৌধুরী,মোস্তফা কামাল পাশা, মোহাসীন রিপন, খোরশেদ খন্দকার, আব্দুল হামীদ, আলাউদ্দিন জাহাঙ্গীর, শরীফ কামরুল হীরা, শামশুল আবেদিন, আলী হোসেন গজনবী, আমিনুল ইসলাম কলিন্স, আতাউল গনি আসাদ, আজাহার হোসেন লিটন, হাসান মাসুক, কায়কোবাদ খান, এম আনোয়ার ও প্রমূখ।

 

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ৫, ২০১৭ ০২:৪৩

  • Sorry. No data yet.
Ajax spinner