সুরঞ্জিতের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ৫, ২০১৭ ১৪:২১

সুরঞ্জিতের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

সুরঞ্জিতের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রবীণ রাজনীতিবিদ ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।আজ এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘সুরঞ্জিত সেনগুপ্ত শুধুমাত্র একজন রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন একজন প্রবীণ পার্লামেন্টারিয়ান। তিনি দেশের প্রথম সংবিধান রচনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।’

তিনি বলেন, দেশের সংসদীয় রাজনীতির ক্ষেত্রে সুরঞ্জিত সেনগুপ্তের বিশাল অবদান জনগণ তাদের স্মরণে রাখবে।রাষ্ট্রপতি বলেন, ‘প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনে নিঃসন্দেহে এক অপূরণীয় ক্ষতি।’তিনি সুরঞ্জিত সেনগুপ্তের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি আজ ভোরে রাজধানীর একটি হাসপাতালে ৭২ বছর বয়সে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে পরলোকগমন করেন।

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ প্রবীণ আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।এক শোক বার্তায়, প্রধানমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের বর্নাঢ্য রাজনৈতিক জীবনের কথা স্মরণ করে বলেন, তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গণে এক অপূরণীয় ক্ষতি হলো।

তিনি বলেন, ‘তার মৃত্যুতে দেশ এক নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারালো আর আওয়ামী লীগ হারালো দলের একজন নিবেদিতপ্রাণ নেতাকে।’শেখ হাসিনা সংসদীয় গণতন্ত্র শক্তিশালী ও সুসংহত করতে সুরঞ্জিত সেনগুপ্তের অবদানের কথাও স্মরণ করেন। তিনি বলেন, সুরঞ্জিত দেশের প্রথম সংবিধান রচনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘তার এই মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ সংসদ সদস্যকে হারালো।’আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত ফুসফুস সংক্রমণে আক্রান্ত হয়ে আজ ভোরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে পরলোক গমন করেন।আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত ইতোপূর্বে রেলমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ৫, ২০১৭ ১৪:২১
01212016_11_ALBD_CONSTITUTION

  • Sorry. No data yet.
Ajax spinner