রাজনীতিতে সৎ মানুষ না এলে খারাপ লোকেরা মঞ্চ দখল করবে: ওবায়দুল কাদের

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ১১:০৫

রাজনীতিতে সৎ মানুষ না এলে খারাপ লোকেরা মঞ্চ দখল করবে: ওবায়দুল কাদের

বাংলাদেশের রাজনীতিতে সততার অভাব রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সৎ ও যোগ্য লোকদের যদি আমরা রাজনীতিতে নিয়ে আসতে না পারি, তাহলে খারাপ লোকেরা রাজনীতির মঞ্চ দখল করবে। সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি বলেন, ‘আমরা রাজনীতিকে আকর্ষণীয় করে তুলতে চাই। এজন্য সৎ ও যোগ্য লোকদের রাজনীতিতে নিয়ে আসতে হবে। না হলে দেশের উন্নতি হবে না।’

সেখানে উপস্থিত শিশু-কিশোরদের কাছে প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তোমরা সৎ ও যোগ্য লোককে নেতা হিসেবে দেখতে চাও না? তোমরাও একদিন বড় হবে। তোমাদের মধ্যে যোগ্য নেতৃত্ব গড়ে উঠবে। পার্লামেন্টে যদি ভালো মানুষ না আসে তাহলে তারা সাধারণ মানুষের কথা বলবে কিভাবে? মদক বিশেষ করে ইয়াবা কিভাবে আমাদের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে উল্লেখ করে এ সময় মাদকের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে সচেতনতা গড়ে তোলারও আহ্বান জানান। পাশাপাশি মাদকের বিরুদ্ধে বর্তমান সরকারের কঠোর অবস্থানের কথাও তুলে ধরেন।

এ আলোচনা সভা থেকেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০টি জেলায় চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আদালতের রায়ের বিরুদ্ধে অাবস্থান নিয়ে আপনারা কেন সাধারণ মানুষকে জিম্মি করছেন? বাচ্চারা স্কুলে যেতে পারছে না। অসুস্থ রোগী হাসপাতালে যেতে পারছে না। এখানে সাধারণ মানুষের কি করার আছে? নিম্ন আদালতের কথা উল্লেখ করে তিনি বলেন, আপনাদের এখন উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে। সাধারণ মানুষকে জিম্মি করবেন না। এখানে সাধারণ মানুষের কিছু করার নেই। অনতিবিলম্বে এই ধর্মঘট প্রত্যাহার করুন।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ এবং এটিএন নিউজের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মিশুক মুনীরসহ ৫ জন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় গত ২২ ফেব্রুয়ারি অভিযুক্ত বাসচালক জামিরকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর। ওই রায়ের পরদিন থেকেই পরিবহন ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলার পরিবহন মালিক ও শ্রমিকরা। দুইদিন পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০টি জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করে ওই অঞ্চলের শ্রমিক ও মালিকরা।

Awamileague Times
By Awamileague Times ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ১১:০৫
01212016_11_ALBD_CONSTITUTION

  • Sorry. No data yet.
Ajax spinner