প্রণব মুখার্জীর সঙ্গে শেখ হাসিনার সাক্ষাত

Awamileague Times
By Awamileague Times এপ্রিল ৯, ২০১৭ ২১:১০

প্রণব মুখার্জীর সঙ্গে শেখ হাসিনার সাক্ষাত

নয়াদিল্লী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সাথে সাক্ষাত করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দু’দেশের গতকাল অনুষ্ঠিত বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রণব মুখার্জী বলেন, তাঁর পত্নী শুভ্রা মুখার্জীর মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রতি সমবেদনা জানাতে কষ্ট স্বীকার করে ভারত সফর করে যে অভিব্যক্তি প্রকাশ করেছেন তা ব্যক্তিগতভাবে তাঁকে স্পর্শ করেছে।
শেখ হাসিনা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রতি সর্বান্তকরণে সমর্থন দানের জন্য প্রণব মুখার্জীকে ধন্যবাদ জানান।

প্রেস সচিব বলেন, তারা ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর শেখ হাসিনার ভারতে নির্বাসিত জীবনে তাদের দুই পরিবারের স্মৃতিচারণ করেন। ভারতীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নেয়া এবং দু’দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ককে আরও দৃঢ় ভিত্তিদানের জন্য অব্যাহত উদ্যোগ গ্রহণে শেখ হাসিনার প্রশংসা করেন। পরে শেখ হাসিনা তাঁর সম্মানে ভারতীয় রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে যোগ দেন।

প্রণব মুখার্জীর নৈশভোজে প্রধানমন্ত্রী

নয়া দিল্লী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাতে তাঁর সম্মানে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর দেয়া নৈশভোজে অংশগ্রহণ করেন। রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এ নৈশভোজে অন্যান্যের মধ্যে ভারতের উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রধান বিচারপতি জগদীশ সিং খেহার, লোক সভার স্পিকার সুমিত্রা মহাজন, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী অংশ নেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতিনিধি দলের সদস্যরাও নৈশভোজে অংশ নেন। শেখ হাসিনা অনুষ্ঠানে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানেও যোগদান করেন। অনুষ্ঠানে ভারতের শীর্ষ স্থানীয় শিল্পীরা লোকসঙ্গীত, নাটক ও নৃত্য পরিবেশন করেন।

Awamileague Times
By Awamileague Times এপ্রিল ৯, ২০১৭ ২১:১০
01212016_11_ALBD_CONSTITUTION

  • Sorry. No data yet.
Ajax spinner