বঙ্গবন্ধু ছিলেন আন্তর্জাতিক বিশ্বের অবিসংবাদিত নেতা: পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগ

Awamileague Times
By Awamileague Times ডিসেম্বর ১৯, ২০১৭ ১৯:৫৫

বঙ্গবন্ধু ছিলেন আন্তর্জাতিক বিশ্বের অবিসংবাদিত নেতা: পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগ

৭ই মার্চের ঐতিহাসিক ভাসনটিকে ইউনেস্কোর “Memory of the world International register”এ অন্তরভূক্ত করায় , পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগের উদ্যোগে প্রবাসী আনন্দ সমাবেশ ও বাংলাদেশের ৪৬তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় হ্যাটফিলড ফায়ার হলে । সভায় সভাপতিত্ব করেন পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই মিয়া ।

প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড: সিদ্দিকুর রহমান, প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, বাংলাদেশের অর্জিত বিজয়ের সফলতা পরিপূর্ণ সার্থক হবে যদি বর্তমান সরকারের সার্বিক উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী নির্বাচনে জনগনের ভোটের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগকে ক্ষমতায় আনা সম্ভব হয় । প্রধান বক্তা আব্দুস সামাদ আজাদ বলেন বহি;বিশ্বে বাংলাদেশ আওয়ামীলীগ হচ্ছে সবচাইতে শক্তিশালী এবং সুসংগঠিত রাজনৈতিক সংগঠন। তিনি বলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগে নেতৃত্বের প্রতিযেগিতা থাকবে কিন্তু তার বহি:প্রকাশ মূল্যায়িত হবে একজন আদর্শিক কর্মি হিসেবে ।

সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ বলেন মুক্তিযুদ্ধ, মহান স্বাধীনতা এবং জাতীর জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন একই সূএে গাঁথা ।তিনি বলেন,বাংগালী জাতির সর্বকালের সর্ব শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা যার চুড়ান্ত এবং সঠিক দিক নির্দেশনা ছিল ৭ই মার্চের ভাষনে ।সভাপতির বক্তব্যে আব্দুল হাই মিয়অ বলেন, ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষনটি ইউনেস্কোর “Memory of the world international register “এ অন্তর্ভূক্ত করায় আবারও প্রমানিত হল ,স্বাধিনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্বে একজন অবিসংবাদিত নেতা ছিলেন ,যার বজ্রকন্ঠে ছিল পৃথিবির নির্যাতিত ,নিপিরিত,শোষিত মানুষের পক্ষে । অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে গুরুতপূর্ন বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক হারুন নুর রশিদ, উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ড: আশিষ রায়,এডভোকেট মতিউর রহমান,সহসভাপতি নিনা নাজনিন খান, মিজানুর রহমান,শান্তিপদ দত্ত ,লোকমান হোসেন রাজু,সাংগঠনিক সম্পাদক বিপ্লব কে রায়,প্রচার সম্পাদক সেলিম রেজা । সার্বিক সঞ্চালনায় ছিলেন পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক আবু সাইদ খান ।

Awamileague Times
By Awamileague Times ডিসেম্বর ১৯, ২০১৭ ১৯:৫৫
01212016_11_ALBD_CONSTITUTION

  • Sorry. No data yet.
Ajax spinner