রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে : ওবায়দুল কাদের

Awamileague Times
By Awamileague Times ডিসেম্বর ২৯, ২০১৭ ১৪:৪৬

রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে : ওবায়দুল কাদের

কক্সবাজার (উখিয়া) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বরফ গলতে শুরু করেছে।মন্ত্রী আজ সকালে কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ১নং ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খাবার ও কম্বল বিতরণকালে একথা জানান।এসময় জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় রোহিঙ্গা শরণার্থীদের মাঝে সাত’শ খাবার প্যাকেট এবং দেড় হাজার কম্বল বিতরণ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, সারা বিশে^ যেখানে শরণার্থীরা নিপীড়ন সইছে, সেখানে বাংলাদেশে তাদের সাথে অতিথির মত আচরণ করা হচ্ছে। কীভাবে তারা সম্মানের সাথে নিজ দেশে ফিরে যেতে পারে সে ব্যাপারে সরকার কাজ করছে।পরে তিনি রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবায় বাংলাদেশ ছাত্রলীগ গঠিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ঔষুধ বিতরণ করেন।

এরপরে মন্ত্রী উখিয়া কেন্দ্রীয় পাতাবাড়ি আনন্দ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত রেবতপ্রিয় মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া ও জাতীয় বৌদ্ধ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের যে কোনো সংকটে শেখ হাসিনা সরকার তাদের পাশে রয়েছে। এসময় মাথা উঁচু করে দাঁড়িয়ে, সংঘবদ্ধভাবে যে কোনো সংকট মোকাবিলায় বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

এসময় সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া, আব্দুর রহমান বদি এমপি, আশিক উল্যাহ রফিক এমপি, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং পুলিশ সুপার, জেলা প্রশাসন এবং আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Awamileague Times
By Awamileague Times ডিসেম্বর ২৯, ২০১৭ ১৪:৪৬
01212016_11_ALBD_CONSTITUTION

  • Sorry. No data yet.
Ajax spinner