যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্দ্যোগ জাতিয় শিশু দিবস ও জাতির জনক বঙ্গবন্ধুর ৯৬তম জন্মদিন পালন

Awamileague Times
By Awamileague Times মার্চ ২০, ২০১৬ ১৯:৫৫

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্দ্যোগ জাতিয় শিশু দিবস ও জাতির জনক বঙ্গবন্ধুর ৯৬তম জন্মদিন পালন

 

বাংলা অক্ষর নিউ ইয়র্কঃ-

বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের মহা নায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী কেক কেটে পালন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই উপলক্ষে গত বৃহস্পতিবার ১৭ মার্চ নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেষ্ট্রুরেন্টে রাত ৯টায় অনুষ্টানের আয়োজন করা হয়।Bangob_usal_bd_Tony2016

কেক কাটা অনুষ্টানে উপস্থিত ছিলেন সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেয়ওয়ান, আব্দুল হাসিব মামুন, শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, সমাজ কল্যান সম্পাদক জাহাঙ্গীর হোসেন, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, জাহাঙ্গীর হোসেন, শ্রমিক লীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, শামছুল আবেদিন, রুহেল চৌধুরী, ফকর উদ্দিন প্রমূখ।

কেক কাটার পূর্বে বক্তারা বলেন, জাতির পিতা ছিলেন বাংলার উন্নয়ন ও স্বাধীনতার এক অন্যন্য উদাহারণ। তাঁর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। সেই পথ ধরে দেশ নেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বিশ্ব দরবারে। যে কারণে আজ বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। যারা দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়, ঐক্যবদ্ধ হয়ে তাদের রুখে দিতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ তদানীন্তন ভারতীয় উপমহাদেশের বঙ্গ প্রদেশের অন্তর্ভুক্ত ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার পাটগাতি ইউনিয়নের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।  বাংলাদেশে এই বিশেষ দিনটি ১৯৯৬ সাল থেকে জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

Awamileague Times
By Awamileague Times মার্চ ২০, ২০১৬ ১৯:৫৫

  • Sorry. No data yet.
Ajax spinner