খুব শিঘ্রই বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হবে: ওয়াশিংটনে হুইপ মো: শাহাবউদ্দীন এমপি

Awamileague Times
By Awamileague Times এপ্রিল ১৬, ২০১৭ ১৫:৫৬

খুব শিঘ্রই বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হবে: ওয়াশিংটনে হুইপ মো: শাহাবউদ্দীন এমপি

ওয়াশিংটন: খুব শিঘ্রই বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হবে। সেদিন আর বেশী দুরে নয় যেদিন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নেতৃত্বে উৎপাদিত বিদ্যুত ঘরে ঘরে ”বিদ্যুৎ লাগবেনি ভাই, বিদ্যুৎ” বলে ফেরী করে বিক্রি করতে হবে। দেশে উৎপাদিত বিদ্যুৎ বিদেশে রপ্তানী হবে। ১৫ এপ্রিল সন্ধ্যায় বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী মৌলভীবাজার-১ আসন জুড়ি-বড়লেখা প্রবাসীদের এক সর্ম্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মৌলভীবাজার-১ আসন জুড়ি-বড়লেখা থেকে তিন তিনবারের নির্বাচিত এমপি মো: শাহাব উদ্দীন এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব জুড়ি-বড়লেখা প্রবাসী আবদুল মান্নান এবং সভা পরিচালনা করেন শেখ মামুন। সভায় বিশেষ অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শিব্বীর আহমেদ, সাধারন সম্পাদক এম নবী বাকী, ছাত্রনেতা বিজন সিং। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ছাত্রনেতা মাসুদ হাসান, মেট্রো ওয়াশিংটন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শীকদার, জিয়াউদ্দীন খান, ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগ সহ সভাপতি আবুল হাশেম শীকদার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয় এবং পরে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে জুড়ি-বড়লেখা প্রবাসী শিশু অপুর্ব, আদিয়ান, মাহরিন ও রিয়া। এরপর মেট্রো ওয়াশিংটন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শীকদার, সহ সভাপতি উত্তম মন্ডল, সাধারন সম্পাদক খিজির আহমেদ টিটু, যুগ্ম সম্পাদক জাহিদ ইসলাম ফুল দিয়ে প্রধান অতিথিকে বরন করেন। প্রধান অতিথির বক্তব্যে হুইপ মো: শাহাব উদ্দীন এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশে^ উন্নয়নের রোল মডেল হিসাবে পরিনত হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতা গ্রহনের সময় বাংলাদেশে সাড়ে তিন হাজার মেগায়াট বিদ্যুৎ উৎপাদন হত। কিন্তু বর্তমানে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন সরকার ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদ করছে এবং দেশের প্রায় ৮০ ভাগ জনগোষ্ঠী বিদ্যুতের আওতায় এসেছে।

তিনি বলেন, আগামী ১৮ সালের মধ্যে বাংলাদেশ বিদ্যুতে স্বয়ং সম্পুর্ণতা অর্জন করবে এবং ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদকন করার পরিকল্পনা বাস্তবায়িত হতে চলেছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বলিষ্ঠ পদক্ষেপে দেধ আজ খাদ্যে স্বয়ং সম্পুর্ণতা অর্জন করে বিদেশে রপ্তানী করছে। শিক্ষা, মাথাপিছু আয়, নারীর ক্ষমতায়ন, তথ্য ও প্রযুক্তি সর্বক্ষেত্রে সফলতা অর্জন করে বিশ^দরবারে আজ একটি রোল মডেল হিসাবে পরিনত হয়েছে।

অনুষ্ঠানে বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি, যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিমানের সার্ভিস এবং ভোটাধীকার ও নাগরিকত্ব সহ বিভিন্ন দাবীর প্রতি সমর্থন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবীগুলো উত্থাপন করবেন জানিয়ে বলেন, প্রবাসীদের পাঠানো অর্থে দেশের রিজর্ভ আজ ৩২ বিলিয়ণ ডলার ছাড়িয়ে গেছে। তিনি বলেন, দেশ গড়ার ক্ষেত্রে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। প্রবাসীদের সকল বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নেতৃত্বাধীন সরকার অত্যন্ত গুরুত্বে সাথেই দেখে থাকেন। আপনাদের এই নায্য দাবী গুলোও তিনি গুরুত্বের সাথেই দেখবেন।

অনুষ্ঠানে মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগ সভাপতি রবিউল ইসলাম রাজু, সাধারন সম্পাদক সর্বজিৎ দাস তুর্য, মেট্রো ওয়াশিংটন আওয়ামী মহিলা লীগ ভারপ্রাপ্ত সভাপতি ফারজানা নবী, সাধারন সম্পাদক শারমিন আহমেদ মলি সহ বড়লেখা-জুড়ি এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Awamileague Times
By Awamileague Times এপ্রিল ১৬, ২০১৭ ১৫:৫৬

  • Sorry. No data yet.
Ajax spinner