ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

Awamileague Times
By Awamileague Times সেপ্টেম্বর ২৬, ২০২১ ১৪:৫৯

ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

ওয়াশিংটন: নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদে অংশগ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন। শনিবার স্থানীয় সময় সকাল ১০টা ৩মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইটটি ওয়াশিংটন সংলগ্ন ভার্জিনিয়ায় ডালাস আন্তর্জাতিক এয়ারপোর্টে পৌঁছায়। সেখানে শেখ হাসিনাকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম ও তার স্ত্রী জেসমীন ইসলাম।

প্রধানমন্ত্রী, দলীয় সভাপতি ও বঙ্গবন্ধু কন্যাকে স্বাগত জানাতে বিমানবন্দরে ছিলেন ওয়াশিংটনের আওয়ামী লীগের নেতা-কর্মীরাও। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে নিউ ইয়র্ক থেকে সকাল ৯টা ১৫ মিনিটে ওয়াশিংটন ডিসির উদ্দেশ্যে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন এবং উচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় আলোচনায় যোগ দিতে প্রধানমন্ত্রী সপ্তাহব্যাপী সরকারি সফরে নিউ ইয়র্কে ছিলেন। ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি থেকে প্রধানমন্ত্রীর ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা। এদিকে ডালাস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে শেখ হাসিনাকে স্লোগান দিয়ে স্বাগত জানান স্থানীয় নেতাকর্মীরা।

এসময় নেতাদের মধ্যে ছিলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি সাদেক খান, সিনিয়র সহসভাপতি লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ, সহসভাপতি জি আই রাসেল, জুয়েল বড়ুয়া, নুরুল আমিন নুরু, জীবক বড়ুয়া, আক্তার হোসেন ও নাজমুল হাসান, নির্বাহী সদস্য জেবা রাসেল, রোমিও হক ও সাঈদ আলী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল শিকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিরাজ খান, সহসভাপতি মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন যুবলীগের সভাপতি আরশাদ আলী বিজয়, মীর রফিক, জাহিদ হোসেন, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সেক্রেটারি আবু সরকার, সহসভাপতি হাসনাত সানি, ভার্জিনিয়া আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমানউল্লাহ আমান প্রমুখ।

Awamileague Times
By Awamileague Times সেপ্টেম্বর ২৬, ২০২১ ১৪:৫৯

  • Sorry. No data yet.
Ajax spinner