বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়া নির্ধারণ করবে সে দেশের জনগণ : নয়াদিল্লি

Awamileague Times
By Awamileague Times আগস্ট ৪, ২০২৩ ০৫:০৪

বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়া নির্ধারণ করবে সে দেশের জনগণ : নয়াদিল্লি

নয়াদিল্লি : ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ বলেছে নয়াদিল্লি চায় বাংলাদেশের নির্বাচন এবং গণতান্ত্রিক প্রক্রিয়া দেশের জনগণের দ্বারা নির্ধারণ করা হোক। তবে নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে আশা প্রকাশ করে ‘বাংলাদেশে যা ঘটছে, তার প্রভাব আমাদের দেশে পড়ে’ উল্লেখ করেন তিনি। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, বাংলাদেশের জনগণ যেভাবে চাইবে, সেভাবেই ভোট হবে। আমরা সেটাই মেনে নেব।

তিনি আরো বলেন, ‘অবশ্যই, আমরা সেখানে (ঢাকা) আমাদের হাইকমিশনের মাধ্যমে (বাংলাদেশের পরিস্থিতি) নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি … আমরা আশা করছি, সেখানে শান্তি থাকবে এবং কোনো সহিংসতা হবে না এবং পরিকল্পনা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।’ নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের জন্য বিরোধীদলের দাবির মধ্যে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি এবং এই ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘বিভিন্ন’ মতামত নিয়ে ভারত কী ভাবছে-এক সাংবাদিককে এমন প্রশ্নের জবাবে মুখপাত্র এই মন্তব্য করেন।

তিনি বলেন, আমি মনে করি (বাংলাদেশে) অনেক কিছুই হচ্ছে, সমগ্র বিশ্ব হয়তো এটা নিয়ে মন্তব্য করছে, কিন্তু ভারত ভারতই। বাংলাদেশের সঙ্গে আমাদের একটি বিশেষ সম্পর্ক রয়েছে উল্লেখ করে বাগচী আরো বলেন, ‘বাংলাদেশে যা ঘটছে, তার প্রভাব আমাদের ওপর পড়ে।’ মুখপাত্র বলেন, তত্ত্বাবধায়ক সরকারসহ কোন বিষয়েই আমার কোনো মন্তব্য নেই। বাংলাদেশের আসন্ন সির্বাচন নিয়ে ভারত আনুষ্ঠানিকভাবে এই প্রথম কোন মন্তব্য করল।

 

Awamileague Times
By Awamileague Times আগস্ট ৪, ২০২৩ ০৫:০৪

  • Sorry. No data yet.
Ajax spinner