যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ৭ ও ২৬ মার্চ পালন করবে

Awamileague Times
By Awamileague Times মার্চ ৩, ২০১৭ ০৩:০২

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ৭  ও ২৬ মার্চ  পালন করবে

বাংলা অক্ষর নিউইর্য়কঃ ৭১-এর এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহরাওয়ার্দী ময়দানে তার ঐতিহাসিক ভাষণে বলেছিল ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ দিবসটি বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক অনন্য স্মরণীয় দিন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ঐতিহাসিক ৭ মার্চ ২০১৭ পালন করবে আগামী শনিবার ১১ মার্চ সন্ধ্যা ৮ টায় জ্যাকসন হাইটস চাইনিজ পালকি পার্টি সেন্টারে প্রতিবেদকে এ সংবাদটি জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

৭ মার্চ উপলক্ষে এই আলোচনা সভাটি যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য সংগঠনের সকল শাখাসহ সহযোগী ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের ও সকল মিডিয়া কর্মীদের উপস্হিত থাকার জন্যে আহবান জানিয়েছেন।আহবনে যুক্তরাষ্ট্র আওয়ামি লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসরাত আলী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।  বিদ্রঃ ৪৭তম মহান সবাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। ২৬ মার্চ, বাংলাদেশের ৪৭তম মহান স্বাধীনতা ও লাখো শহীদের রক্তে রঞ্জিত জাতীয় দিবস।

২৬র্মাচ বাংলাদেশের ইতিহাসে এক রক্তাক্ত আনন্দের নাম। ২৬ মার্চ বিশ্বের বুকে লাল সবুজের পতাকা ওড়ানোর দিন। ১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে পাকিস্তানী হানাদার বাহিনী ঘুমন্ত নিরস্ত্র বাঙালির ওপর আধুনিক যুদ্ধাস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল। বাঙালির স্বাধীকার আন্দোলন, এমনকি জাতীয় নির্বাচনের ফলাফলে প্রাপ্ত আইনসঙ্গত অধিকারকেও রক্তের বন্যায় ডুবিয়ে দিতে পাকিস্তানী হানাদার বাহিনী শুরু করেছিল সারাদেশে গণহত্যা। সেইরাতে হানাদাররা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল, ইকবাল হল, রোকেয়া হল, শিক্ষকদের বাসা, পিলখানার ইপিআর সদরদপ্তর, রাজারবাগ পুলিশ লাইনে একযোগে নৃশংস হত্যাযজ্ঞ চালিয়ে হত্যা করে অগণিত নিরস্ত্র দেশপ্রেমিক ও দেশের শ্রেষ্ঠ সন্তানদের। ২৫ মার্চ রাতেই পুলিশ, ইপিআর ও সেনাবাহিনীর বাঙালি সদস্যরা শুরু করে প্রতিরোধ যুদ্ধ, সঙ্গে যোগ দেয় সাধারণ মানুষ। মহান সেই স্বাধীনতা ও জাতীয় দিবেসে অগনিত শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের জানাই গভীর শ্রদ্ধা ও আন্তরিক অভিনন্দন।

আগামী ২৬ মার্চ রবিবার কুইন্স প্যালেসে পালন করবে(৩৭-১১, ৫৭ ষ্ট্রীট নিউ ইর্য়ক ১১৩৭৭), যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসরাত আলী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন আসন্ন মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করবো। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠন ও সকল স্তরের সমর্থক ও শুভাকাংখীদের আগামী ২৬ শে মার্চ রোববার সন্ধ্যাঁ ৬ টায় কুইন্স প্যালেসে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন। এছাড়াও নিউ ইর্য়কসহ সব ষ্টেটে স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার আহবান জানিয়েছেন।

আহবানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসরাত আলী ১৩৪৭ ৪০৫ ৪৭৯০, ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ১৩৪৭ ৫৫৩ ৬১৬৩। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি কর্তৃক প্রচারিত।

Awamileague Times
By Awamileague Times মার্চ ৩, ২০১৭ ০৩:০২
01212016_11_ALBD_CONSTITUTION

  • Sorry. No data yet.
Ajax spinner